বুধবার, ১০ এপ্রিল, ২০২৪

জিডিএম সয়া প্রো ম্যাক্স GDM Soya Pro Max ও সয়া হেলথ ড্রিংক Health Drink

GDM Soya Pro Max জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক হলো ফার্মেন্টেড বা গাঁজনকৃত সয়া প্রোটিনসহ বিভিন্ন প্রাকৃতিক উপাদানের সমন্বয়ে তৈরী করা ন্যাচারাল ফুড সাপ্লিমেন্ট। দুটি প্রোডাক্ট মূলতঃ দুই ধরণের ফ্লেভার সমৃদ্ধ যাদের প্রধান উপাদান হলো সয়া প্রোটিন। সয়া মূলত আমাদের ভারত বর্ষের প্রাচীন জমিদার শ্রেণীর মানুষদের শক্তিবর্ধক, পুষ্টিবর্ধক, কান্তিবর্ধক শক্তিশালী খাবার হিসেবে সুপরিচিত। যা তারা নিয়মিত ব্যবহার করে সুস্বাস্থ্যকর জীবন যাপন করতেন। 

সয়া মূলতঃ নিরামিষ ভোজীদের পছন্দের খাবার। যারা ডিম, মাংস, দুগ্ধজাত খাবার এবং অন্যান্য প্রাণীজ খাবার খেতে পছন্দ করেন না অথচ প্রাণীজ খাবারের গুনাগুন পেতে চান তাদের কাছে এটি খুবই জনপ্রিয়। সয়া উদ্ভিজ্জ প্রোটিনের একটি শক্তিশালী উৎস। প্রকৃতপক্ষে উদ্ভিজ্জ প্রোটিনের সমস্ত অ্যামিনো অ্যাসিড রয়েছে এই সয়াতে। 

এক গ্রাম আমিষ বা প্রোটিন থেকে চার কিলোক্যালরি শক্তি পাওয়া যায়। দৈনিক প্রয়োজনীয় ক্যালরির ২০-২৫ ভাগ প্রোটিন বা আমিষ জাতীয় খাদ্য থেকে গ্রহণ করা উচিত। ভাত বা রুটি জাতীয় খাদ্যের চেয়ে সয়া প্রোটিনে প্রায় ১৫ গুণ আয়রন, ক্যালসিয়াম, খনিজ জাতীয় পদার্থ বিদ্যমান রয়েছে। এক্ষেত্রে জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক ব্যবহার করে আমরা সহজেই উপকৃত হতে পারি। 

আমাদের দেহে আমিষ বা প্রোটিনের কাজ কি ?

  • আমাদের দেহের অস্থি, পেশী, বিভিন্ন দেহযন্ত্র, রক্ত কণিকা থেকে শুরু করে দাঁত, চুল, নখ পর্যন্ত প্রোটিন দিয়ে গঠিত। 
  • প্রোটিন শিশুদের দৈহিক বৃদ্ধি সাধন ও দেহ গঠন করে। মানসিক বিকাশ বা মস্তিষ্কের বিকাশের জন্য প্রোটিন অপরিহার্য।
  • আমাদের দেহের সেল বা কোষগুলো প্রতিনিয়তই ক্ষয়প্রাপ্ত হয়। এই ক্ষয়প্রাপ্ত স্থানে নতুন কোষগুলো গঠন করে ক্ষয়পূরণ করতে এবং কোন ক্ষতস্থান সারাতে প্রোটিনের ভূমিকা রয়েছে। 
  • আমাদের দেহে যখন চর্বি ও শর্করার অভাব দেখা যায় তখন প্রোটিন তাপশক্তি উৎপাদনের কাজ করে। 
  • রোগ সৃষ্টিকারী রোগজীবাণুকে প্রতিরোধ করার জন্য আমাদের দেহে তাদের প্রতিরোধী পদার্থ বা অ্যান্টিবডি তৈরী করা প্রোটিনের একটি গুরুত্বপূর্ণ কাজ। 
মোট কথা, মাংস পেশীর গঠনে, পেশীর বল প্রয়োগে সহায়তা, হাড়ের মেটাবলিজমে, সুগার লেভেল নিয়ন্ত্রণে, হৃদরোগ কমাতে, ওজন নিয়ন্ত্রণে, বয়সের ছাপ কমাতে, ত্বকের সুস্থতায়, ইমিউন সিস্টেমের উন্নতিতে, অ্যান্টিবডি তৈরী, হরমোনের ভারসাম্য রক্ষা, ইত্যাদিতে ভূমিকা পালন করে প্রোটিন বা আমিষ।
জিডিএম সয়া প্রো ম্যাক্স GDM Soya Pro Max ও সয়া হেলথ ড্রিংক Health Drink
সয়া ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ, যার মধ্যে বি ভিটামিন, জিঙ্ক এবং আয়রন রয়েছে। এছাড়া রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। এতে রয়েছে প্রচুর ডায়েটরি ফাইবার, ওমেগা-৩ এবং ওমেগা-৬, ফ্যাটি অ্যাসিড, ভিটামিন বি১, ভিটামিন বি৯, ভিটামিন কে, তামা, ম্যাঙ্গানিজ, ফসফরাস এবং মলিবডেনামের খনিজ রয়েছে। সয়ায় আইসোফ্লাভোন্স, ফাইটিক অ্যাসিড এবং স্যাপোনিনের মতো ফাইটোনিউট্রিয়েন্টস রয়েছে, যা দেহে অ্যান্টিঅক্সিডেন্ট ক্রিয়াকলাপ বাড়ায়। 

সয়া প্রো ম্যাক্স হেলথ ড্রিংক উপাদানঃ

  • রিফাইন্ড সয়া প্রোটিন
  • রিফাইন্ড চিনি
  • মল্ট এক্সট্র্যাক্ট
  • সয়া ফাইবার
  • ক্যালসিয়াম এন্ড ফসফেট

সয়া হেলথ ড্রিংক উপাদানঃ

  • ফার্মেন্টেড বা গাঁজনকৃত সয়া প্রোটিন
  • যবের ভুসি
  • বিটা কেরোটিন
  • বায়োটিন

মূল্য এবং প্রাপ্তিস্থান

  • জিডিএম সয়া প্রো ম্যাক্স হেলথ ড্রিংক: ১২০০/= টাকা 
  • জিডিএম সয়া হেলথ ড্রিংক: ৯৫০/= টাকা 
  • প্রাপ্তিস্থান:- গোল্ডেন ডেইজ ম্যানুফ্যাকচারিং এন্ড মার্কেটিং লিমিটেড, আব্দুল আজিজ প্লাজা (৩য়  তলা), নিউ টাউন আ/এ, সাইনবোর্ড, ডেমরা, ঢাকা
  • ফোনঃ 01600-372714 (ফোনে যোগাযোগ করে কুরিয়ারেও নিতে পারেন)

জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক এর উপকারিতা

উদ্ভিজ্জ প্রোটিনের উৎস:- নিরামিষ ভোজীদের জন্য সয়া প্রো ম্যাক্স ও সয়া হেলথ ড্রিংক প্রোটিনের চাহিদা পূরণের জন্য একটি স্বাস্থ্যকর উপায়। অর্থাৎ এটি মূলত মাছ বা মাংসের বিকল্প এবং মাংসের অন্যান্য সকল গুণে ভরপুর একটি ন্যাচারাল ফুড সাপ্লিমেন্ট। 

উচ্চ রক্তচাপ ও কোলেষ্ট্ররাল কমায়:- সয়া প্রোটিন কোলেস্টেরলের মাত্রা, এলডিএল (খারাপ কোলেস্টেরল) এবং ট্রাইগ্লিসারাইড কমাতে কার্যকর। সয়া প্রোটিন আইসোলেটে কোন কোলেস্টেরল নেই। সয়া প্রোটিন উচ্চ রক্তচাপ কমিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনে।

ক্যান্সার প্রতিরোধ করে:- গবেষণায় দেখা গেছে, সয়া জাতীয় খাবারের ফাইটোনিউট্রিয়েন্টগুলোর উচ্চ ঘনত্ব পুরুষ এবং নারীদের ক্যান্সারের ঝুঁকি হ্রাসে সহায়তা করে। নারীদের স্তন ক্যান্সার এবং পুরুষদের প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

পরিপাক ক্রিয়া বাড়ায়:- এটি মানব দেহের পরিপাকে সহায়ক এবং পাকস্থলীর কার্যক্রম শক্তিশালী করে। তাই জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সিস্টেমের জন্য দুর্দান্ত কার্যকর একটি ফুড সাপ্লিমেন্ট যা আমাদের খাদ্যে ফাইবার যোগ করে পাকস্থলী এবং ক্ষুদ্রান্ত্রকে সুস্থ রাখতে সাহায্য করে।

হৃদরোগ প্রতিরোধক:- প্রাণীজ প্রোটিনের পরিবর্তে উদ্ভিজ্জ সয়া প্রোটিন আমাদের সামগ্রিক হৃদরোগের উন্নতি সাধন করে থাকে। অ্যান্টি অক্সিডেন্ট ক্ষমতা থাকায় আইসোলেটেড সয়া প্রোটিন হৃদরোগ থেকে রক্ষা করে। রক্তে এলডিএল ও ট্রাইগ্লিসারাইডের মাত্রা কমানো ও এইচডিএলের মাত্রা বাড়ানোর ক্ষমতা থাকায় কোলস্টেরল বৃদ্ধিজনিত হৃদরোগ থেকে রক্ষা পাওয়া যায়।

ডায়াবেটিস প্রতিরোধক:- সয়া প্রোটিন রক্তে শর্করা নিয়ন্ত্রণ এবং ওজন কমাতে সাহায্য করে। আমাদের রক্তে উচ্চ শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে শরীরে ইনসুলিন উৎপাদনকে প্ররোচিত করে। তাই, সয়া একটি ডায়াবেটিক খাদ্যের সেরা উৎস। তাই জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক ডায়াবেটিস প্রতিরোধে কার্যকর একটি ফুড সাপ্লিমেন্ট। 

পেশী শক্তি বাড়ায়:- নিয়মিত জিডিএম সয়া প্রো ম্যাক্স অথবা সয়া হেলথ ড্রিংক গ্রহণ স্বাস্থ্যকর পেশী বৃদ্ধিতে সহায়তা করতে পারে। গবেষণায় দেখা গেছে যে, সয়া পেশী প্রোটিন সংশ্লেষণকে উদ্দীপিত করে, যার ফলে পেশী গঠনে সহায়তা করে এবং পেশী শক্তি বৃদ্ধি পায়। এটি হাড়ের ক্ষয় রোধ ও হাড় মজবুত করতে সাহায্য করে। 

স্মৃতিশক্তি বাড়ায়:- গবেষণায় দেখা গেছে, শরীরে সয়ার উপস্থিতি মস্তিস্কের ক্ষতের ঝুঁকি কমিয়ে আনতে সহায়তা করে। এ ক্ষতগুলো জীবনের অনেক স্মৃতি ভুলিয়ে দেয়। তাই সয়া জাতীয় খাবার খেলে স্মৃতিশক্তি হ্রাস বা ডিমেনশিয়া হওয়ার ঝুঁকি কমে যায়। এক্ষেত্রে জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক নিয়মিত গ্রহণ করে প্রত্যাশিত ফলাফল পেতে পারেন। 

শিশু ও নারীদের পুষ্টি:- জিডিএম সয়া প্রো ম্যাক্স এবং সয়া হেলথ ড্রিংক শিশুদের মেধা বিকাশে সাহায্য করে এবং গর্ববতী মায়েদের জন্য বিশেষ উপকারী ফুড সাপ্লিমেন্ট।

সয়া পাউডার সরাসরি সেবন না করে সয়ার সমন্বয়ে স্বনামধন্য প্রতিষ্ঠান কর্তৃক তৈরীকৃত ফুড বা ডায়েটারি সাপ্লিমেন্ট গ্রহণ করা অধিক উপকারী। কারণ সেগুলি প্রয়োজনীয় পুষ্টিমান বিশিষ্ট বিভিন্ন প্রকার সম্পূরক খাবারের সমন্বয়ে তৈরী করা হয়ে থাকে। জিডিএম সয়া প্রো ম্যাক্স GDM Soya Pro Max ও সয়া হেলথ ড্রিংক Health Drink গাঁজনকৃত সয়া প্রোটিনসহ বিভিন্ন প্রাকৃতিক উপাদানের সমন্বয়ে তৈরী করা ন্যাচারাল ফুড সাপ্লিমেন্ট। যারা প্রাণীজ প্রোটিন গ্রহণ করেন না তারা উদ্ভিজ্জ প্রোটিনের এই শক্তিবর্ধক, পুষ্টিবর্ধক, কান্তিবর্ধক শক্তিশালী ফুড সাপ্লিমেন্ট গ্রহণ করে উপকৃত হতে পারেন।

যা যা জেনেছেনঃ 

  • সয়া খাওয়ার উপকারিতা
  • সয়া চাঙ্ক দাম
  • সয়াবিন বড়ি খাওয়ার উপকারিতা
  • সয়া প্রোটিন এর দাম
  • সয়া প্রোটিন গোল্ড
  • সয়াবিন তেলের উপকারিতা ও অপকারিতা
  • সয়া প্রোটিন পাউডার
  • জিডিএম সয়া প্রোটিন 
Dr. Delowar Jahan Imran
ডাঃ দেলোয়ার জাহান ইমরান
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক (রেজিঃ নং-৩৩৪৪২)
ডিএইচএমএস (বিএইচএমসি এন্ড হসপিটাল), ডিএমএস; ঢাকা
যোগাযোগঃ নিউটাউন হোমিও হল, নিউটাউন কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন, সাইনবোর্ড, ডেমরা, ঢাকা
Phone: +88 01671-760874; 01977-602004 (শুধু এপয়েন্টমেন্টের জন্য)
About Me: Profile ➤ Facebook ➤ YouTube ➤