শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

মরিঙ্গা গেইন - মেরুদন্ড কোমর হাটু গোড়ালি জয়েন্টের ব্যথায় বিশেষ কার্যকর

শরীরে ব্যথা, মেরুদন্ড কোমর হাটু গোড়ালি ব্যথা, কাঁধ বাহুতে ব্যথাসহ শরীরের যেকোন জয়েন্টের ব্যথায় বিশেষ কার্যকর মরিঙ্গা গেইন Moringa Gain. এটি জীবানু ধ্বংস করে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে বিশেষ কার্যকরী। এছাড়াও মরিঙ্গা গেইনের রয়েছে বহুবিদ স্বাস্থ্য উপকারীতা। আমাদের দেশের একটি জনপ্রিয় সবজি হল সজনে। এর বৈজ্ঞানিক নাম Moringa oleifera। সজনের পাশাপাশি সজনে পাতারও অনেক উপকারিতা রয়েছে। সজনে পাতাকে সুপার ফুড বলা হয়ে থাকে।

সজনে পাতার মধ্যে রয়েছে বিপুল পরিমাণে খনিজ পদার্থ ও ভিটামিন। পটাশিয়াম, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিংক, ভিটামিন এ, ভিটামিন সি এগুলো ছাড়াও প্রোটিন ও কার্বোহাইড্রেটও আছে এতে। অনেকগুলো পুষ্টি একসঙ্গে থাকার কারণে এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। সজনে থেকেই তৈরী মরিঙ্গা গেইন নামক পণ্যটি, তবে এর সাথে রয়েছে আরো কিছু উপাদান।
বয়স চল্লিশের উপর যেসকল পুরুষ ও মহিলারা কোমর, হাত পায়ের আঙ্গুলের গাঁট, হাটু, গোড়ালি, কাঁধ, বাহু বা শরীরের নানাবিদ জয়েন্টের ব্যথায় কষ্ট করে থাকেন, ব্যথার কারণে যাদের নামাজে রুকু সেজদা দিতে কষ্ট হয় চিকিৎসকের পরামর্শক্রমে তারা মরিঙ্গা গেইন গ্রহণ করে উপকার পেতে পারেন।
মরিঙ্গা গেইন - জয়েন্টের ব্যথায় বিশেষ কার্যকর প্ৰাকৃতিক সমাধান

Ingredients of Moringa Gain

  • Moringa Oleifera
  • Oregano Vulgare Extract
  • Rosemary Extract
  • Pomegranate  Peel Extract
  • Shilajit Extract
  • Vitamin C (Ascorbic Acid)
  • Piper Nigrum Extract
  • Vitamin B12 (Methylcobalamin)

মরিঙ্গা গেইন - বিশেষ উপকারিতাঃ

প্রায় ত্রিশটি রোগের ক্ষেত্রে মরিঙ্গ গেইন কার্যকর হলেও মাথা ব্যাথা থেকে শুরু করে শরীরের সকল ব্যথা যেমন কোমর, হাত-পায়ের আঙ্গুল, জয়েন্টের ব্যথা দূর করতে বিশেষ কার্যকর প্রমাণিত হয়েছে। বয়স চল্লিশের উপর যেসকল পুরুষ ও মহিলারা কোমর, হাত পায়ের আঙ্গুলের গাঁট, হাটু, গোড়ালি, কাঁধ, বাহু বা শরীরের নানাবিদ জয়েন্টের ব্যথায় কষ্ট করে থাকেন, ব্যথার কারণে যাদের নামাজে রুকু সেজদা দিতে কষ্ট হয় চিকিৎসকের পরামর্শক্রমে তারা মরিঙ্গা গেইন গ্রহণ করে উপকার পাবেন। 

মরিঙ্গা গেইন - সতর্কতা

  • আপনার শরীরে হয়তো নির্দিষ্ঠ কোন ফুড সাপ্লিমেন্ট এর পর্যাপ্ত অভাব নাও থাকতে পারে। তাই  যেকোন ডায়েটারি সাপ্লিমেন্ট বা ফুড সাপ্লিমেন্ট ব্যবহার করার ক্ষেত্রে আপনার চিকিৎসকের পরামর্শ নিন। 
  • খুব বেশি ব্যথায় কাতর রোগীদের ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিয়ে বিশেষ ক্ষেত্রে ১ বা ২টি ব্যবহার করা যেতে পারে। তবে মনে রাখবেন, এই প্রকারের সাপ্লিমেন্ট অনলাইন থেকে নিজে নিজে কিনে খাওয়া থেকে বিরত থাকুন। 
  • কিডনি বা লিভার সমস্যায়, হার্ট ব্লক, উচ্চ রক্তচাপে আক্রান্ত ব্যক্তি এবং গর্ভবতী ও শিশুদের ক্ষেত্রে মরিঙ্গ গেইন সেবন প্রযোজ্য নয়।

আমার ব্যক্তিগত অভিজ্ঞতা

এলোপ্যাথি, হোমিওপ্যাথি, হারবাল, উইনানী বিভিন্ন চিকিৎসা নিয়েও প্রায় ৫৫ বছর বয়স্ক মহিলা রোগীর ক্ষেত্রে ক্রনিক আর্থ্রাইটিসের ব্যথা খুব একটা কমছিল না। এমনকি বিশেষজ্ঞ এলোপ্যাথিক চিকিৎসক Ketorolac ৫ দিন প্রয়োগ করেও কোনো রেজাল্ট পাচ্ছিলেন না, Pregabalin সহ অন্য ঔষধ দিয়েও  চিকিৎসা করেছেন, এমনকি Prednisolone (steroid) টানা ২০ দিন প্রয়োগ করে কিছুটা হালকা অনুভব করলেও শরীরের সব অঙ্গের ব্যথা কমছিল না এবং পুনরায় রোগী ব্যথায় কাতর হয়ে উঠছিলেন। সেক্ষেত্রে মরিঙ্গা গেইন প্রয়োগ করাতে আরামের দিকে যাচ্ছিলেন। এখন প্রশ্ন হল-
  • প্রাকৃতিক উপাদানের পাশাপাশি কি অন্যকোন রাসায়নিক উপাদান ব্যবহার করা হচ্ছে ?
  • পণ্যটি কি ঠিক ঠাক ভাবে পরীক্ষা করে বাজারজাত করা হচ্ছে ? 
Dr. Delowar Jahan Imran
ডাঃ দেলোয়ার জাহান ইমরান
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক (রেজিঃ নং-৩৩৪৪২)
ডিএইচএমএস (বিএইচএমসি এন্ড হসপিটাল), ডিএমএস; ঢাকা
যোগাযোগঃ নিউটাউন হোমিও হল, নিউটাউন কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন, সাইনবোর্ড, ডেমরা, ঢাকা
Phone: +88 01671-760874; 01977-602004 (শুধু এপয়েন্টমেন্টের জন্য)
About Me: Profile ➤ Facebook ➤ YouTube ➤